বুড়িচংয়ের ওসি প্রত্যাহারে নির্বাচন কমিশনের চিঠি,নবাগত ওসির আনোয়ারুল হক এর যোগদান বুড়িচংয়ের ওসি প্রত্যাহারে নির্বাচন কমিশনের চিঠি,নবাগত ওসির আনোয়ারুল হক এর যোগদান – বাংলার জমিন

বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ১২:৫৭ পূর্বাহ্ন

বুড়িচংয়ের ওসি প্রত্যাহারে নির্বাচন কমিশনের চিঠি,নবাগত ওসির আনোয়ারুল হক এর যোগদান

বুড়িচংয়ের ওসি প্রত্যাহারে নির্বাচন কমিশনের চিঠি,নবাগত ওসির আনোয়ারুল হক এর যোগদান

কুমিল্লার বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসকে বুধবার ২৭ মার্চ এর মধ্যে বুড়িচং থানা থেকে অপসারণের জন্য নির্বাচন কমিশনালয় থেকে আইজিপি বরাবর চিঠি দিয়েছে । মঙ্গলবার বিকেলে চিঠি দেওয়ার বিষয়টি স্বীকার করেন নির্বাচন কমিশন অফিস সুত্র। এদিকে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় কুমিল্লার হোমনা সার্কেল থেকে নবাগত ওসি মো: আনোয়ারুল হক বুড়িচং থানায় যোগদান করেন এবং সাবেক ওসি আকুল চন্দ্র বিশ্বাসের নিকট থেকে থানার সমস্ত দায়িত্ব বুঝে নেন।সাবেক ওসি আকুল চন্দ্র বিশ্বাসকে জেলা পুলিশ সুপার কুমিল্লা পুলিশ লাইনে নিয়ে নেন।

জানা যায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লা বুড়িচং উপজেলায় চেয়ারম্যান পদে আ’লীগ থেকে নৌকা প্রতীকে আহ্বায়ক অ্যাড. আবুল হাসেম খান প্রার্থী। একই পদে উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আখলাক হায়দার স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন। এঅবস্থায় দু’প্রার্থীর নেতা-কর্মীদের মাঝে বেশ কিছুদিন ধরে উত্তেজনা বরাজ করছে। এদিকে নির্বাচনে আ’লীগের বিরুদ্ধে এবং নৌকার প্রার্র্থীর নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলায় আ’লীগ দলীয় প্রার্থী এড আবুল হাসেম খান প্রায় এক সপ্তাহ আগে ভারপ্রাপ্ত কর্মকর্তার অপসারন চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছিলেন। মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশন থেকে সহকারী সচিব নুর-নাহার ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি পুলিশের মহাপরিদর্শক বরাবরে পাঠানো হয়। যাতে বুধবার ২৭ মার্চ এর মধ্যে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়।

এদিকে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় এই রির্পোট লেখা পর্যন্ত কুমিল্লা হোমনা সার্কেল থেকে নবাগত ওসি মো: আনোয়ারুল হক বুড়িচং থানার সমস্ত দায় দায়িত্ব সাবেক ওসি আকুল চন্দ্র বিশ্বাসের নিকট থেকে বুঝে নেন।অপরদিকে থানা পুলিশ ও অফিসারদের উদ্যোগে সাবেক ওসিকে বিদায় নবাগত ওসিকে বিদায় সংর্বধনা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ওসি তদন্ত সাফায়েত হোসেন,এস আই রাজীব কর,এস আই ইয়াছিন,এস আই কামাল হোসেন,এএস আই মহি উদ্দিন, মেজবাহ উদ্দিন,লিটন ভূইয়া,আরিফ হোসেন ভূইয়া প্রমূখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *