কুমিল্লায় নাজিরা বাজারে মহাসড়কের জায়গা দখল করে বালির ব্যবসা! কুমিল্লায় নাজিরা বাজারে মহাসড়কের জায়গা দখল করে বালির ব্যবসা! – বাংলার জমিন

বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০২:৪৪ পূর্বাহ্ন

কুমিল্লায় নাজিরা বাজারে মহাসড়কের জায়গা দখল করে বালির ব্যবসা!

কুমিল্লায় নাজিরা বাজারে মহাসড়কের জায়গা দখল করে বালির ব্যবসা!

সাইফুল ইসলাম শিশির,কুমিল্লাঃ

কুমিল্লার বুড়িচং উপজেলা ময়নামতি ইউনিয়ন নাজিরা বাজার লাকি ট্রেডার্স এর সামনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে জমজমাট বালির ব্যবসা। এতে নষ্ট হচ্ছে পরিবেশ। সেই সাথে দুর্ভোগ বেড়েছে মহাসড়ক ও সড়কে চলাচলকারী সাধারণ মানুষের। ব্যবসায়ীদের যত্রতত্র বালি রাখার কারণে প্রায় ঘটছে দুর্ঘটনা।


মহাসড়ক ঘুরে দেখা যায়,ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নাজিরা বাজার লাকি ট্রেডার্স এর মোড় ও ময়নামতি থেকে লাকি মাকের্ট এর সড়কের সামনে বালির স্তুপ করে রেখেছে। এর ফলে মহাসড়ক ও সড়কের জায়গা দখল করে বালির ব্যবসা করছেন। স্থানীয়রা অভিযোগ করেন মহাসড়ক ও সড়কের পাশে বালি রাখার কারণে তাদের চলাচল করতে ভোগান্তি পোহাতে হচ্ছে। বাতাস উঠলেই বালি উড়ে তাদের চোখে মুখে পড়ে। মহাসড়ক ও সড়কের পাশে ট্রাক রেখে বালি আনলোড করায় অনেক সময় যানজট লেগে যায়। স্থানীয়রা আরও অভিযোগ করেন, বালি ঢেকে রাখার নিয়ম থাকলেও তা কেউ মানছে না। যে কারণে এসব এলাকায় দিন দিন বাড়ছে সড়ক দুর্ঘটনা। তারপরও প্রশাসনের চোখের সামনেই দখল হয়ে আছে মহাসড়ক। ফলে এসব এলাকা চলাচলে ঝুকিপূর্ণ হয়ে ওঠেছে। কিছু দিন পূর্বে লাকি ট্রেডার্স এর সামনে একটি দুর্ঘটনায় একজন মানুষ মারা যায়। কিন্তু প্রশাসন রহস্যজনকভাবে নিরব। স্থাানীয়দের অভিযোগ ব্যবসায়ীরা প্রভাবশালী এবং রাজনৈতিক ছত্রছায়ায় মহাসড়ক ও সড়ক দখল করে রেখেছেন।

সড়ক দুর্ঘটনা রোধে কাজ করছে এমন একটি সংগঠন সচেতন নাগরিক সমাজের মূখপাত্র আইনজীবী মো.আতিকুর রহমান জুয়েল জানান, স্থাানীয় কিছু প্রভাবশালী অসাধু ব্যবসায়ী মহাসড়ক দখল করে ব্যবসা করছে। তাদের দেখা দেখি আরও অনেকেই মহাসড়ক দখল করছে। এ ব্যাপারে জেলা প্রশাসনের জরুরী উদ্যোগ দরকার। তিনি আরোও বলেন, মহাসড়ক পাশের বালি অপসারণের জন্য সড়ক ও জনপথকে জানানো হয়েছে। তারা কার্যকর ব্যবস্থা নেয়ার কথা বললেও আজও তা বাস্তবায়ন হয়নি। ভোগান্তি থেকে সাধারণ মানুষকে রেহাই দিয়ে সকল প্রকার সহযোগিতা করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *